Breaking News
Home / অর্থনীতি / চাঁদপুরে ১০ জেলে আটক, ইলিশ ও জাল জব্দ

চাঁদপুরে ১০ জেলে আটক, ইলিশ ও জাল জব্দ

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে ইলিশ মাছ শিকারের সময় ১০ জেলেকে আটক করা হয়েছে। আজ সোমবার (২১ অক্টোবর) ভোরে জেলার মতলব উত্তরের মোহনপুর এলাকার মেঘনা নদী থেকে তাদেরকে আটক করা হয়।

এ সময় জেলেদের ব্যবহৃত মাছ ধরার ইঞ্জিনচালিত নৌকা, ৫০ হাজার মিটার জাল এবং ৫০ কেজি ইলিশ জব্দ করা হয়। 

চাঁদপুরে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শওকত ওসমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান এবং জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকীর নেতৃত্বে নৌপুলিশের সহযোগিতায় এই অভিযান চালানো হয়।

চাঁদপুর নৌপুলিশ থানার ওসি আবু তাহের খান বলেন, নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকারের দায়ে এই ১০ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এ সময় জেলের ব্যবহৃত মাছ ধরার ইঞ্জিনচালিত নৌকা, ৫০ হাজার মিটার জাল এবং ৫০ কেজি ইলিশ জব্দ করা হয়। 

এদিকে, সকাল ৮টায় নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান, পুলিশ সুপার জামশের আলীর নেতৃত্বে একটি লঞ্চ এবং দুটি স্পিডবোট নিয়ে নদীতে অভিযান শুরু হয়েছে। আর বেলা ১১টায় কোস্টগার্ডের টহল জাহাজ কুতুবদিয়া পৃথক আরেকটি অভিযানে বের হওয়ার কথা রয়েছে। এতে জেলা প্রশাসন ও মৎস্যবিভাগের শীর্ষ কর্মকর্তারা অংশ নেবেন।

গত ৯ অক্টোবর থেকে শুরু হওয়া প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণের এই কার্যক্রম চলবে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত।  

About banglaparisworld

Check Also

চট্রগ্রামে দেড় হাজার শ্রমিক নিয়ে মালিকের কন্যার গায়ে হলুদ

বাংলা প্যারিস ওয়ার্ল্ড_০৩/০১/২০২০ চট্টগ্রামের শিল্পাঞ্চলের একটি কারখানা। প্রতিদিনই এই কারখানার সেলাই মেশিনের টুকটাক শব্দ, গাড়ির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *