Breaking News
Home / ফ্রান্স সংবাদ / প্যারিসে বিসিএফের আয়োজনে রিইউনিয়ন ও স্টুডেন্টস এওয়ার্ড ২০২০ অনুষ্টিত

প্যারিসে বিসিএফের আয়োজনে রিইউনিয়ন ও স্টুডেন্টস এওয়ার্ড ২০২০ অনুষ্টিত

বাংলা প্যারিস ওয়ার্ল্ড রিপোর্ট: ১০/১০/২০২০

উৎসবমুখর পরিবেশে এবং জমকালো আয়োজনে চতুর্থবারের মতো ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি অভিজাত মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেলো ‘বিসিএফ রিইউনিয়ন এন্ড স্টুডেন্টস এওয়ার্ড সিরিমনি ২০২০।

৪অক্টোবর সন্ধ্যায় আয়োজিত অনুষ্ঠানে ফ্রান্স সংসদের ৩ জন এমপি, অধ্যাপক, আইনজীবি এবং মিউনিসিপ্যাল কর্পোরেশনের কাউন্সিলরা অতিথি হিসেবে উপস্থিত থেকে এবারের কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানে কমিউনিটি ব্যক্তিত্ব, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং বিশিষ্ট ব্যবসায়ীসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

এবারে BAC ৯জন, DUT ২জন, Licence ২জন, Masters ৪জন, PhD ২জন এবং Professional ১জনসহ মোট ২০ জনকে সম্মাননা প্রদান করা হয়।

অতিথিদের মধ্যে উপস্থিত থেকে শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করেন ফরাসী সংসদ সদস্য Daniele Obono, Fiona Lazaar, Sabine Rubin, Aziz Tabouri (Director Generel, ISM Interpretariat) Lamande Cyrine (Advocate), Marcella Henderson – Peal (Vice Dean of UPEC), সেইন্ট ডেনিস ম্যারীর ডেপুটি মেয়র Rabia Berrai এবং কাউন্সিলর Judith Amoo.

অনুষ্ঠানে কমিউনিটি ব্যক্তিত্বদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাদাত হোসেন সাইফুল ,আশরাফ ইসলাম, ফেরদৌস নয়ন, সরুফ সদিওল, আইয়ুব আলী, মাইকেল সুমন।

উক্ত বর্ণাঢ্য আয়োজনের পৃষ্ঠপোষক স্পনসরা ছিলেন হাসান মাহমুদ দুলাল – কাশ্মীর প্যালেস , রাব্বানী খান – ফঞ্চে আবেক রাব্বানী ,সাদাত হোসেন সাইফুল – আর্টিস্ট আন্ট , হোসেন সালাম রহমান – বাংলা অটো ইকোল , আরিফূজামান ইমন , ইউরো -বাংলা ট্রভেলস, শরুফ সোডিউল – প্যারিস বাংলা কারি হাউস , আয়ুব হাসান – বিডি মার্কেট সার্সেল। ব্যক্তি পর্যায়ে আশরাফুল ইসলাম , অজয়দাস , আয়ুব আলী সহযোগিতা করেন।

ফ্রান্সে বাংলাদেশী শ্রমিক গ্রুপের পরিচালক আবু হাসানের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধিদল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এম সি ইনস্টিটিউট এর পরিচালক বদরুল বিন হারুন , আলতাফুর রহমান সহ বিভিন্ন সামাজিক , সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ফ্রান্সে লকডাউন চলাকালে শিশু-কিশোরের আঁকা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মাঝে উপহার সামগ্রী প্রদান করেন কমিউনিটি নেতৃবৃন্দ। এই উপহারসামগ্রীর স্পন্সর ছিলো রিভোলী স্টোর।

অনুষ্ঠানে মোটিভেশনাল স্পীচ দেন আকাশ হেলাল এবং ইন্টিগ্রেশন এর ওপর বক্তব্য রাখেন নয়ন এনকে। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন বিসিএফ প্রেসিডেন্ট এমডি নূর, সমাপনী ভাইস প্রেসিডেন্ট মোজাম্মেল হোসেন এবং বি সি এফ কার্যক্রম নিয়ে সাধারন সম্পাদক ফয়সাল মিয়া।

সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করেন সোমা দাস, তাহসীন কামিল, ইমতিয়াজ রনি। পুঁথি পাঠ করেন নুরুল ইসলাম।

অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন বিসিএফ এক্সিকিউটিভ মেম্বার প্যারিসের গুণী উপস্থাপক জহিরুল রানা এবং মিষ্টি।

About banglaparisworld

Check Also

ফ্রান্সসহ ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের দেশগুলোতে শুক্রবার থেকে পবিত্র মাহে রমজান

বাংলা প্যারিস ওয়ার্ল্ড রিপোর্ট: ২৪/০৪/২০২০ আমাদের সামনে রহমত মাগফিরাত ও নাজাতের মাস মাহে রমজান। করোনার আঘাতে সারাবিশ্ব আজ বিপর্যস্ত। ইউরোপের দেশগুলোতে এখনো চলছে লকডাউন। আর এরই মধ্যে ফ্রান্সসহ  ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের ইসলামিক দেশগুলো রমজান পালন শুরু করবে। সৌদি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *