Breaking News
Home / ফ্রান্স সংবাদ / প্যারিসে ৫২বাংলা টিভির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

প্যারিসে ৫২বাংলা টিভির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত



বাংলা প্যারিস ওয়ার্ল্ড: ১৭/০২/২০২০
রিপোর্ট: ফায়সাল আইয়ূব

৫২বাংলা টিভি তৃতীয় বর্ষে পদার্পণ করেছে। এ উপলক্ষ্যে এক আলোচনা অনুষ্ঠান গত রোববার ১৬ ফেব্রুয়ারি প্যারিসে অনুষ্ঠিত হয়।

প্যারিসের বাঙালিপাড়াখ্যাত গার দো নর্দের একটি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার উল্লেখযোগ্যসংখ্যক সাংবাদিক ছাড়াও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ যোগদান করেন। 

অতিথিরা ৭১ এর মহান মুক্তিযুদ্ধ এবং এর বিজয়কে ৫২-র ভাষা আন্দোলনের বহুমাত্রিক শক্তির অন্যতম ফসল উল্লেখ করে বলেন, ৫২ হচ্ছে বাঙালির জাতীয় জীবনের সেই সুফলা বীজ যা রোপিত হয়েছিলো বলেই আজ বাংলাদেশ ও বাঙলা ভাষা বিশ্ববাসীর কাছে এক স্বাতন্ত্র্যিক মর্যাদায় উচ্চকিত। আলোচকবৃন্দ ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা প্রকাশ করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে কবি সাংবাদিক ফায়সাল আইয়ূব এর মেয়ে মাহনূর সাফার হাতে চাকু ধরিয়ে অতিথিরা কেক কাটেন। তখন এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। 

মনোজ্ঞ অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ৫২বাংলা টিভির ফ্রান্স ব্যুরো প্রধান এনায়েত হোসেন সোহেল। ও সার্বিক তত্বাবধানে ছিলেন ৫২বাংলা টিভির ফ্রান্স প্রতিনিধি আব্দুল মোমেত রুমেল।

উল্লেখ্য, ইউটিউবভিত্তিক এ টিভি চ্যানেলটি ২০১৮ খ্রিষ্টাব্দের ফেব্রুয়ারিতে যাত্রা শুরু করে। এতে প্রধানত ইউরোপে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির খবরাখবর তুলে ধরা হয়। 

About banglaparisworld

Check Also

ফ্রান্সে মাস্ক তৈরিতে সিটি করপোরেশন এর সাথে ইপিএস বাংলা কমিউনিটি ইন ফ্রান্স ও উদীচী শিল্পী গোষ্ঠী ফ্রান্স

বাংলা প্যারিস ওয়ার্ল্ড রিপোর্ট : ০৫/০৫/২০২০ অতি সম্প্রতি আবিস্কৃত হওয়া ভাইরাস দ্বারা সংক্রামক রোগ এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *