Breaking News
Home / ফ্রান্স সংবাদ / ফ্রান্সে স্থানীয় সরকার নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী আব্দুল মুনিম জুনেদ

ফ্রান্সে স্থানীয় সরকার নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী আব্দুল মুনিম জুনেদ

বাংলাদেশী বংশোদ্ভূত ফরাসী নাগরিক আব্দুল মুনিম জুনেদ এবারের স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছেন । ২৮ ফেব্রুয়ারি শুক্রবার কাউন্সিলর হিসেবে তার প্রার্থিতা নিশ্চিত হয়। তিনি Aulnay Sous Bois সিটি করপোরেশন এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ওই এলাকার মেয়র প্রার্থী হলেন Benjamin GIAMI. আব্দুল মুনিম জুনেদ ক্ষমতাসীন LREM পার্টি থেকে এ মনোনয়ন লাভ করেন।

আব্দুল মুনিম জুনেদ সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার আছিরগন্জ উচ্চ বিদ্যালয় ও ঢাকা দক্ষিণ ডিগ্রি কলেজ থেকে শিক্ষাজীবন শেষ করেন। বর্তমানে তিনি ফ্রান্সের বিভিন্ন সামাজিক সংগঠনের হয়ে কাজ করছেন। তার পিতা আব্দুল হান্নান ও মাতা ছালমা বেগম। আব্দুল মুনিম জুনেদ পাঁচ ভাই-বোনের মধ্যে সকলের বড়।

প্রার্থিতা নিশ্চিত হওয়ার পর সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় আব্দুল মুনিম জুনেদ জানান, ফ্রান্সের মূলধারার রাজনীতিতে সক্রিয় থেকে ভবিষ্যতে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাই। তিনি আশা করেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে যেভাবে বাংলাদেশীরা মূলধারার রাজনীতিতে জায়গা করে নিচ্ছেন, ফ্রান্সের মূলধারার রাজনীতিতেও বাংলাদেশীরা সেভাবে এগিয়ে আসবে।

উল্লেখ্য, ফ্রান্সে এবারের স্থানীয় সরকার নির্বাচনে সর্বশেষ তথ্য অনুযায়ী ১২ জন বাংলাদেশি অংশ নিচ্ছেন। তারা হলেন— ১ . নয়ন এনকে ২ . সরুফ ছদিওল । ৩ . কিরণরয় মন্ডল ৪ . ফেরদৌস নয়ন ৫ . রাব্বানী খান ৬ . আবির আদম ৭ . আকাশ মােহাম্মদ হেলাল ৮ . জুবাইদ আহমেদ ৯ . নাম প্রকাশে অনিচ্ছুক ১০ . আব্দুল মুনিম জুনেদ ১১ . আবু তাহের মামুন ১২ . রেজাউল করিম রেজা। এর আগের কোনো নির্বাচনে এত সংখ্যক বাংলাদেশি একসাথে অংশগ্রহণ করেন নি। বিষয়টি ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির মধ্যে ব্যাপক ইতিবাচক প্রভাব ফেলেছে।

About banglaparisworld

Check Also

ফ্রান্সে মাস্ক তৈরিতে সিটি করপোরেশন এর সাথে ইপিএস বাংলা কমিউনিটি ইন ফ্রান্স ও উদীচী শিল্পী গোষ্ঠী ফ্রান্স

বাংলা প্যারিস ওয়ার্ল্ড রিপোর্ট : ০৫/০৫/২০২০ অতি সম্প্রতি আবিস্কৃত হওয়া ভাইরাস দ্বারা সংক্রামক রোগ এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *