Breaking News
Home / ফ্রান্স সংবাদ / ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ সেলিম এর ইন্তেকাল

ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ সেলিম এর ইন্তেকাল


বাংলা প্যারিস ওয়ার্ল্ড রিপোর্ট_ 24/11/2019


ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা  বেনজীর আহমেদ সেলিম(৬৩) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন।

ফ্রান্সের স্থানীয় সময় আজ সকাল ৭টা ৩০ মিনিটে  প্যারিসের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি  ইন্তেকাল করেন। স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি কিছুদিন আগে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে প্যরিসের একটি হাসপাতালে ভর্তি হন।কয়েকদিন চিকিৎসার পর ডাক্তারদের নিবিড় পরিচর্যার চিকিৎসারত অবস্থায় আজ সকালে উনার মৃত্যু হয়। 

বেনজির আহমদ সেলিম ১৯৫৪ সালে কুমিল্লা জেলার মেঘনা উপজেলায় চরপাথালিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ৩৬ বছরধরে ফ্রান্সে বসবাস করছিলেন এবং ৪ বার ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

বেনজির আহমদ সেলিম এর  মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীসহ মন্ত্রী পরিষদের অনেক সদস্যবৃন্দ শোক জানিয়েছেন। ফান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন শোক জানিয়েছেন। সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম শোক প্রকাশ করেছেন। উনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন। 

সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা ও বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা অনিল দাশ গুপ্ত মরহুমের আত্মারমাগফেরাত কামনা করেছেন। 

উনার মৃত্যুতে ফ্রান্স আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ এবং ফ্রান্সের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠনসহ প্রবাসের বিভিন্ন দেশ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। 

মঙ্গলবার প্যারিসে জানাজা নামাজ শেষে মরহুমের লাশ বাংলাদেশে নিয়ে যাওয়া হবে বলে জানা গেছে।

About banglaparisworld

Check Also

ফ্রান্সে মাস্ক তৈরিতে সিটি করপোরেশন এর সাথে ইপিএস বাংলা কমিউনিটি ইন ফ্রান্স ও উদীচী শিল্পী গোষ্ঠী ফ্রান্স

বাংলা প্যারিস ওয়ার্ল্ড রিপোর্ট : ০৫/০৫/২০২০ অতি সম্প্রতি আবিস্কৃত হওয়া ভাইরাস দ্বারা সংক্রামক রোগ এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *